1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
গাংনীতে বৃষ্টির জন্য মুসল্লিদের ফরিয়াদ, ইসতিসকার নামাজ আদায়। - দৈনিক মেহেরপুর দর্পণ
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
গাংনীতে ভোট গ্রহণ কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত। গাংনীতে সড়ক দুর্ঘটনায় সদ্য এসএসসি পাশ করা শিক্ষার্থী নিহত। গাংনীতে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী লাইলা আরজুমান। মেহেরপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী আটক। মেহেরপুরে সুইপার কলোনির স্থান পরিবর্তনের দাবিতে বিক্ষোভ। মেহেরপুর সদরে আনারুল ও মুজিবনগরে মিলু বিজয়ী। মেহেরপুরে ভাইস চেয়ারম্যান পদে একই গ্রামের দুই প্রার্থীর লড়াই। গাংনীতে কৃষকের কলাগাছ কর্তনের অভিযোগ। গাংনীতে নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি নেতা ভুট্রো বহিষ্কার। মেহেরপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনারুল ইসলামের নির্বাচনী মতবিনিময় সভা

গাংনীতে বৃষ্টির জন্য মুসল্লিদের ফরিয়াদ, ইসতিসকার নামাজ আদায়।

Mahabub Islam
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ২৪ বার পঠিত

মেহেরপুরের গাংনী উপজেলায় তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। কমছেই না তাপমাত্রার পারদ, উল্টো দিন দিন বাড়ছে গরম আর তাপদাহ। বৃষ্টির আশায় প্রহর গুণছে মানুষ।

তীব্র গরম থেকে রক্ষা পেতে বৃষ্টি কামনায় মেহেরপুরের গাংনীতে সালাতুল ইসতিসকা আদায় করছেন মুসল্লিরা। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে গাংনী হাইস্কুল ফুটবল মাঠে আয়োজিত এ নামাজে অংশগ্রহণ করেন বিভিন্ন বয়সী মুসল্লি ও আলেম ওলামারা।

দুই রাকাত নামাজ শেষে খুতবা পাঠ করে গুনাহ মাফের জন্য তওবা পড়ানো হয় মুসল্লিদের। এর পরে বৃষ্টি চেয়ে আল্লাহর দরবারে ফরিয়াদ করেন মুসল্লিরা। এসময় মুসল্লিরা কেঁদে কেঁদে আল্লাহর দরবারে দুই হাত তুলে গাংনী তথা পুরো বাংলাদেশে বৃষ্টির জন্য দোয়া করেন।নামাজ ও মােনাজাত পরিচালনা করেন গাংনী দারুসসালাম জামে মসজিদের ঈমাম মাওলানা মোহাম্মদ রুহুল আমীন।

নামাজ শেষে ঈমাম মাওলানা মোহাম্মদ রুহুল আমীন বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইসতিসকার বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা।

তিনি আরও বলেন, রাসুল (সাঃ) এই নামাজের সময় তার দু-হাত উল্টে মোনাজাত করতেন। তার মানে তিনি পরিস্থিতির পরিবর্তন চাচ্ছেন। আমরাও উনার মতো করে নামাজ আদায় করার চেষ্টা করেছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs