1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাথমিক বিদ্যালয় থেকে যুগোপযোগী পদক্ষেপ নিতে হবে-প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন - দৈনিক মেহেরপুর দর্পণ
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাথমিক বিদ্যালয় থেকে যুগোপযোগী পদক্ষেপ নিতে হবে-প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ১২৯ বার পঠিত

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দোদুল বলেছেন, মানসম্মত ও কোয়ালিটি এডুকেশন নিশ্চিত করতে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের শিক্ষার পাশাপাশি বিভিন্ন রকম খেলাখুলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় আত্মবিশ্বাসের সাথে অংশগ্রহণ করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাথমিক বিদ্যালয়য়ের ছাত্রছাত্রীদেরকে যুগোপযোগী হিসেবে গড়ে উঠতে হবে। এই শিশুরাই আগামি দিনের নেতৃত্ব। তারাই আগামির উজ্জ্বল বাংলাদেশ। শিক্ষার ভিত্তি প্রাথমিক বিদ্যালয় পর্যায় থেকে যদি তাদেরকে উপযুক্ত করে গড়ে তোলা যায় তাহলে শিক্ষার পরবর্তী স্তরগুলোতে তারা অনেক ভাল করবে।
বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে মুজিবনগর উপজেলা পরিষদ মাঠে আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুনেচ্ছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ফাইনাল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিস আয়োজিত এ টুর্নামেন্টের বঙ্গবন্ধু গোল্ডকাপে আনন্দবাস সরককারী প্রাথমিক বিদ্যালয় দল ট্রাইব্রেকারে ৭-৬ গোলে যতারপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় দলকে পরাজিত করে।
অপরদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুনেচ্ছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টে ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় দল ১-০ গোলে মহিষনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় দলকে পরাজিত করে।
প্রধান অতিথির বক্তৃতায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ফরহাদ হোসেন দোদুল আরও বলেন, আমাদের ছোট বেলার একটা শ্লোগান ছিলো স্কুলে যাবো হেটে আর বাড়ি যাবো দৌড়ে। তবে জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা শিক্ষা খাতকে এতো আনন্দঘন করেছেন যা; ছোট বেলার সেই শ্লোগান পরিবর্তন হয়ে এখন শ্লোগান হয়েছে, স্কুলে যাবো দৌড়ে আর বাড়ি যাবো হেঁটে। আনন্দঘন পরিবেশে শিক্ষা গ্রহণ করছে আমাদের শিশুরা। বিদ্যালয় ভবনের উন্নয়নের পাশাপাশি সার্বিক শিক্ষার পরিবেশের বহুমুখী উন্নয়ত সাধিত হয়েছে। বক্তব্যে তিনি মুজিবনগরে তাঁর আমলে বাস্তবায়িত শিক্ষাখাতের উন্নয়ন চিত্র তুলে ধরেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা প্রশাসক শামিম হাসান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার রাফিউল আলম পিপিএম, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার ও টুর্নামেন্ট কমিটির সভাপতি অনিমেষ বিশ্বাস, মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম তোতা, সাধারণ সম্পাদক আবুল কালাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রকিব উদ্দীন, দারিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোস্তাকিম হক খোকন, মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন।
খেলায় রেফারীর দ্বায়িত্ব পালন করেন সোহেল রানা ও শ্যামল। ধারা বর্ণনায় ছিলেন শামিম শিশির। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রধান শিক্ষক শিরিনা খাতুন ও বখতিয়ার হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs