1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
মেহেরপুরে মানববন্ধনকে কেন্দ্র করে কৃষকের কলাগাছ কর্তন ও চায়ের দোকানে আগুন। - দৈনিক মেহেরপুর দর্পণ
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

মেহেরপুরে মানববন্ধনকে কেন্দ্র করে কৃষকের কলাগাছ কর্তন ও চায়ের দোকানে আগুন।

Mahabub Islam
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ জুন, ২০২৪
  • ৭ বার পঠিত

মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়নের কাঁঠালপোতা গ্রামের কাজলা নদীর বাঁধ উন্মুক্ত করার দাবীতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধনকে কেন্দ্র করে কৃষকের জমির কলাগাছ কর্তন ও চায়ের দোকানে অগ্নিকাণ্ড ঘটানোর অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৬ জুন), মধ্যরাতে কাঁঠালপোতা গ্রামের খালপাড়াতে এ ঘটনা ঘটে।
কাঁঠালপোতা গ্রামের ক্ষতিগ্রস্ত কলা ক্ষেতের মালিক খায়রুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার কাজলা নদীর অবৈধ বাঁধ উন্মুক্তকরণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে রাগান্বিত হয়ে আমার ১০ কাঠা জমির কলা গাছ কর্তন করা হতে পারে। তা না হলে এতদিনে হলোনা মানববন্ধনের পর কেনো কলা গাছ কর্তন করা হলো। এতে খায়রুল ইসলাম ব্যাপক ক্ষতির মুখে পড়েছে। এ বিষয়ে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন আসামীদের আটক পূর্বক আইনের আওতায় এনে কঠোর বিচারের জন্য।
এদিকে একই স্থানে গোলাম মোস্তফার চায়ের দোকানেও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ঘটনায় চা দোকানীর সকল কিছু পুড়ে গিয়ে তিনিও ব্যাপক ক্ষতির মুখে পড়েছে। তিনার আয়ের উৎস শুধুমাত্র চায়ের দোকানটি। যেখানের আয় থেকে তিনার সংসার চলে। কিন্তু মানববন্ধনের পর উক্ত রাতের কোন এক সময় কে বা কারা তিনার চায়ের দোকানে অগ্নিসংযোগ করে।
এলাকাবাসীর অনেকের ধারণা কাজলা নদীর অবৈধ বাঁধ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধনের কারণে রাগান্বিত হয়ে প্রতিপক্ষের লোকজন এমন জঘন্যতম কাজ ঘটিয়ে থাকতে পারে। এব্যাপারে তিনারা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আসামীদের আটক পূর্বক আইনের আওতায় এনে কঠোর বিচারের দাবী জানান প্রশাসনের নিকট।
এ বিষয়ে মেহেরপুর সদর থানার অফিসার ইনচার্জকে ফোন করা হলে তিনি জরুরি মিটিংয়ে ব্যস্ত থাকায় গাছ কর্তন ও অগ্নিসংযোগের বিষয়ে অবগত আছেন কিনা বা কোন ব্যবস্থা নিচ্ছেন কিনা জানা সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs