1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
মেহেরপুরে পুলিশ মেমোরিয়াল ডে পালিত - দৈনিক মেহেরপুর দর্পণ
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

মেহেরপুরে পুলিশ মেমোরিয়াল ডে পালিত

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ১৭৯ বার পঠিত

পুলিশে দায়িত্ব পালনকালে যাদের আত্মত্যাগের মহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পমাল্য অর্পণ, দোয়া অনুষ্ঠান ও আলোচনা সভার মধ্যে দিয়ে মেহেরপুরে পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে।

মঙ্গলবার সকালে পুলিশ লাইন মাঠে পুলিশে দায়িত্ব পালনকালে যাদের আত্মত্যাগের মহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পমাল্য অর্পণ অর্পণ করা হয়। মেহেরপুরের পুলিশ সুপার রাফিউল আলম জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ লাইন মাঠে অস্থায়ীভাবে নির্মিত স্মৃতিস্তম্ভ প্রথমে পুষ্পমাল্য অর্পণ করেন।

এর পরে পর্যায়ক্রমে সিআইডির পক্ষ থেকে সিআইডির বিশেষ পুলিশ সুপার ড. মামুন আল আনসারী, র‍্যাবের পক্ষ থেকে সহকারী পুলিশ সুপার তারিক আনাম, মেহেরপুর সদর থানার পুলিশের পক্ষে ওসি শাহা দারাখান সহ মুজিব নগর থানা, গাংনী থানা, ডিবি, ডিএসবি, ট্রাফিক বিভাগের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুস্পমাল্য অর্পণ করা হয়। পরে সেখানে পুলিশে কর্মরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের জন্য দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে পুলিশ লাইন ড্রীলশেড মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার মোঃ রফিকুল আলমের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সিআইডির বিশেষ পুলিশ সুপার ড. মামুন আল আনসারী, অতিরিক্ত পুলিশ সুপার অপু সারোয়া,র‍্যাবের সহকারী পুলিশ সুপার তারিক আনাম, আখতারুজ্জামান, রেবেকা খাতুন, সাদিয়া খাতুন, উম্মে ফারহানা প্রমূখ।

উল্লেখ্য আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান করার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশ সদস্যগণ অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে থাকে। যে কোন জাতীয় দুর্যোগে বাহিনীর সদস্যগণের ধৈর্য্য, নিষ্ঠা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ কার্যক্রম সকল মহলে প্রশংসিত। কর্তব্য পালন করতে গিয়ে প্রতি বছর অনেক পুলিশ সদস্য নিহত হয়। দায়িত্ব পালনকালে তাঁরা আত্মত্যাগের যে মহান দৃষ্টান্ত স্থাপন করেন তা গোটা পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করে। কর্তব্যরত অবস্থায় নিহত বাংলাদেশ পুলিশের সে সকল সদস্যদের আত্মত্যাগ ও গৌরবময় অবদানকে স্মরণ করে প্রতিবছর দেশব্যাপী সমস্ত পুলিশ ইউনিটে ১ মার্চ “পুলিশ মেমোরিয়াল ডে” পালিত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs