1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
মুজিবনগর কে দেশবাসীর মাঝে তুলে ধরার জন্য ব্যতিক্রমী উদ্যোগ - দৈনিক মেহেরপুর দর্পণ
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

মুজিবনগর কে দেশবাসীর মাঝে তুলে ধরার জন্য ব্যতিক্রমী উদ্যোগ

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ২২৯ বার পঠিত

ঐতিহাসিক মুজিবনগর কে দেশবাসীর মাঝে তুলে ধরার জন্য উপজেলা নির্বাহি অফিসার সুজন সরকার নিয়েছে ব্যতিক্রমী উদ্যোগ। মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার তার ফেসবুক পোষ্টে লিখেছেন সেই উদ্যোগের কথা তিনি লিখেছেন- মুজিবনগর উপজেলায় প্রতিবছর প্রচুর পর্যটক বেড়াতে আসেন এবং ক্রমান্বয়ে এসংখ্যা বাড়তে থাকবে বলে ধারণা করা হয়। এসকল দর্শনার্থীরাই পারেন মুজিবনগরকে আরও অনেকের কাছে তুলে ধরতে, মুজিবনগরকে আরও বেশী মানুষের কাছে পৌছে দিতে। এই সম্ভাবনাকে আমরা কাজে লাগাতে চাই।

মাননীয় প্রতিমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয় জনাব ফরহাদ হোসেন এমপি মহোদয়ের অনুপ্রেরণায় আমরা প্রাথমিকভাবে মগ, মাথার ক্যাপ, গেঞ্জি (মুজিবনগর স্মৃতিসৌধের ছবি সম্বলিত) ইত্যাদি তৈরীর উদ্যোগ নিই, যেগুলো মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সের ব্যবসায়ীরা ও ক্ষেত্রবিশেষ অন্য ব্যবসায়ীরাও বিক্রয় করতে পারেন। এক্ষেত্রে আমরা প্রথমে স্থানীয় ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করি এবং ঢাকার একটি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করি। আমরা মূলত অনুঘটকের ভূমিকা পালন করেছি।

২১.০২.২০২২ তারিখ বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের হাতে মগ তুলে দিলাম। আগত দর্শনার্থীরা সুলভ মূল্যে মুজিবনগর থেকে স্মৃতি হিসেবে প্রিয় মানুষদের জন্য এসমস্ত জিনিসগুলি শুভেচ্ছা স্মারক হিসেবে নিয়ে যেতে পারবেন। কৃতজ্ঞতা জানাচ্ছি মেহেরপুর জেলার উন্নয়নের রূপকার, মাননীয় প্রতিমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয় জনাব ফরহাদ হোসেন এমপি মহোদয়ের প্রতি, যার অনুপ্রেরণায় এ উদ্যোগ। একাজে সার্বক্ষণিক পরামর্শ ও দিক-নির্দেশনা প্রদানের জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি মেহেরপুর জেলার সম্মানিত জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান স্যারের প্রতি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs