1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
ভোটারদের কোনো চাপ দেওয়া হচ্ছে না - দৈনিক মেহেরপুর দর্পণ
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

ভোটারদের কোনো চাপ দেওয়া হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০২৪
  • ৪৫ বার পঠিত

আগামী ৭ জানুয়ারি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেয়ার জন‌্য ভোটার‌দের কোনো চাপ দেয়া হ‌চ্ছে না। কূটনীতিকদের সাথে বৈঠকে তাদের এমন বার্তা দেন প্রধান নির্বাচন (সিইসি) কমিশনার কাজী হাবিবুল আউয়াল। সিইসি কমিশনার কূটনীতিকদের বলেন, ভোটারদের ভোট দিতে কোনো চাপ দেওয়া হচ্ছে না, বরং ভোট দিতে আসার জন্য বোঝানো হচ্ছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে কূটনীতিকদের সঙ্গে বৈঠকের সময় নির্বাচনের পরিবেশ ও সার্বিক অগ্রগতি নিয়ে কমিশনের কথা শোনেন কূটনীতিকরা। বৈঠক শেষে সাংবাদিকদের সিইসি কমিশনার বলেন, বিদেশি রাষ্ট্রদূতদের আমন্ত্রণ জানিয়েছিলাম কারণ তারা সব সময় নির্বাচন নিয়ে আগ্রহ দেখিয়েছেন। সবার একটাই প্রত্যাশা, নির্বাচন অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হবে।

কমিশনার বলেন, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এবং কী ব্যবস্থা নেয়া হচ্ছে তা জানতে চেয়েছেন রাষ্ট্রদূতরা। আমরা আমাদের পদক্ষেপগুলো তাদের জানিয়েছি।

এছাড়াও নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি প্রসঙ্গে গণমাধ্যমকে প্রধান নির্বাচন কমিশনার জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর ৮ লাখ সদস্য মাঠে আছে, এবং ভোট শেষ হওয়া পর্যন্ত তারা থাকবে বলেও জানান তিনি।

বৈঠকে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, মিশন প্রধান, আন্তর্জাতিক সংস্থার প্রধান এবং বাংলাদেশে ইউএনডিপির আবাসিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs