1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
ভোটগ্রহণ শেষ, ফলাফলের অপেক্ষা - দৈনিক মেহেরপুর দর্পণ
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

ভোটগ্রহণ শেষ, ফলাফলের অপেক্ষা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
  • ৪৮ বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন ভোট গণনা শেষে ফলাফল ঘোষণার পালা। রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। তবে নির্ধারিত সময় শেষ হওয়ার পরও কিছু কেন্দ্রে ভোটারদের লাইন থাকায় তাদের ভোট নেওয়ার পর সংশ্লিষ্ট কেন্দ্রগুলোর ভোটগ্রহণ কার্যক্রম শেষ করা হবে।

নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলামের মৃত্যুতে আসনটিতে নির্বাচন স্থগিত করেছে ইসি। ফলে ২৯৯ আসনে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বেশ কয়েকটি স্থানে সহিংসতা ও প্রার্থীদের ভোট বর্জনসহ নানা অভিযোগের মধ্য দিয়ে ভোটগ্রহণ শেষ হয়। বিকেল ৩টা পর্যন্ত ২৭.১৫% ভোট পড়েছিল বলে জানায় নির্বাচন কমিশন।

সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট এবং ভোটারদের কেন্দ্রে অবাধে যাতায়াত নিশ্চিত করতে মাঠপর্যায়ে ছিল পুলিশ, র‌্যাব, আনসার-ভিডিপি, সেনাবাহিনী, নৌবাহিনী ও কোস্টগার্ডের আট লাখ সদস্য। ভোটগ্রহণের কাজে নিয়োজিত আছেন আরও আট লাখ কর্মকর্তা-কর্মচারী। এছাড়াও এক লাখ কর্মকর্তা-কর্মচারী স্ট্যান্ডবাই রয়েছেন। তিন হাজার ম্যাজিস্ট্রেট ও বিচারক মাঠে রয়েছেন। তারা যেকোনো অপরাধে তাৎক্ষণিক শাস্তি দিতে পারবেন।

এবার ভোটের সর্বশেষ আপডেট জানার জন্য “স্মার্ট ইলেকশন ম্যানেজমেন্ট বিডি” অ্যাপস চালু করা হয়েছে। এর মাধ্যমে ভোটের সর্বশেষ পরিস্থিতির সঠিক তথ্য সম্পর্কে জনগণ যেকোনো জায়গা থেকে সহজে জানতে পারবে। এছাড়াও ভোটাররা তার ভোটার নম্বর ও কেন্দ্রের নাম এবং অবস্থান জানতে পারবে। গুগল প্লেস্টোরে গিয়ে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

২৯৯ সংসদীয় আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪২,০২৪টি। এসব কেন্দ্রে ভোটকক্ষ ২ লাখ ৬১ হাজার ৯১২টি। সর্বশেষ প্রকাশিত তালিকা অনুযায়ী, এবারের নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৮৯ হাজার ২৮৯ জন। যার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৬ কোটি ৭৬ লাখ ৯ হাজার ৭৪১ ও নারী ভোটারের সংখ্যা ৫ কোটি ৮৯ লাখ ১৮ হাজার ৬৯৯। এছাড়া সারাদেশে এবার তৃতীয় লিঙ্গের ভোটার ছিল ৮৪৯ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs