1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
ভিকারুননিসার ৩৫ শিক্ষার্থী ফেল, জিপিএ-৫ পেয়েছেন ১১৬৬ - দৈনিক মেহেরপুর দর্পণ
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

ভিকারুননিসার ৩৫ শিক্ষার্থী ফেল, জিপিএ-৫ পেয়েছেন ১১৬৬

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ৬২ বার পঠিত

রাজধানীর খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে এবারের এইচএসসি পরীক্ষায় ২৬১১ জন পরীক্ষার্থীর মধ্যে ২৫৬১ জন পাস করেছেন। আর অকৃতকার্য হয়েছেন ৩৫ জন। এছাড়া ১৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। পাস করা শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১১৬৬ শিক্ষার্থী। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে প্রাপ্ত তথ্যে এটি জানা গেছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্পিউটারে বাটন চেপে ২০২৩ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ফলাফল প্রকাশ করেন।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, এবার প্রতিষ্ঠানটি থেকে বিজ্ঞান বিভাগে ২০৩৭ জন, মানবিক থেকে ২৫৮ জন এবং ব্যবসা শিক্ষা বিভাগ থেকে ৩০১ জন পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে পাস করেন ২০০৫ জন এবং এই বিভাগ থেকে জিপিএ -৫ পান ৯০৩ জন শিক্ষার্থী। মানবিক বিভাগ থেকে ২৫৭ জন পাস করেছেন এবং ৯২ জন জিপিএ-৫ পেয়েছেন। ব্যবসায় শিক্ষা থেকে ২৯৯ জন পাস করেছেন এবং জিপিএ-৫ পেয়েছেন ১৭১ জন।

ফল জানতে বেইলি রোডের ক্যাম্পাসটিতে সকাল থেকেই ভিড় করতে থাকেন শিক্ষার্থীরা। এর পাশাপাশি অভিভাবকরাও আসেন ফলাফল জানতে। এ সময় কৃতকার্য হওয়া শিক্ষার্থীদের উল্লাস করতে দেখা যায়।

এদিকে রোরবাব দুপুর ২টার দিকে ঢাকার সেগুনবাগিচায় মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আনুষ্ঠানিকভাবে বিস্তারিত ফলাফল প্রকাশ করবেন। কিন্তু তার আগেই বেলা ১১টায় স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ফলাফল আপলোড করা হয়েছে। শিক্ষার্থীরা রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ওয়েবসাইট ও মোবাইলে এসএমএস করে ফল জানতে পারছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs