1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
ভারতের বিহারে রেল দুর্ঘটনায় নিহত ৪, আহত ৬০ - দৈনিক মেহেরপুর দর্পণ
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

ভারতের বিহারে রেল দুর্ঘটনায় নিহত ৪, আহত ৬০

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ৮৬ বার পঠিত

ভারতের বিহারের বক্সারে ট্রেন দুর্ঘটনায় ৪ জন নিহতের খবর পাওয়া গেছে। বুধবার সন্ধ্যার দিকে বক্সার জেলার রঘুনাথপুর রেলস্টেশনের কাছে লাইনচ্যুত হয় ডাউন ১২৫০৬ নর্থ-ইস্ট সুপারফাস্ট এক্সপ্রেসের ছয়টি বগি। ট্রেনটি দিল্লির আনন্দ বিহার টার্মিনাল থেকে অসমের কামাখ্যার দিকে যাচ্ছিল। স্থানীয় সময় রাত ৯টা ৩৫ মিনিট নাগাদ এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, বেশ কয়েকটি শীততাপ নিয়ন্ত্রিত বগি লাইনের ওপরে উল্টে যায়। তাতেই ৪ জনের মৃত্যু হয়, আহত হয় কমপক্ষে ৬০ জন যাত্রী। ট্রেন দুর্ঘটনার পরেই ওই সেকশনে আপ এবং ডাউন লাইনে ট্রেন পরিষেবা ব্যাহত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে রেললাইন, ইলেকট্রিক পোল, সিগনাল পোস্ট।

বক্সারের জেলাশাসক অংশুল আগরওয়াল চার জনের মৃত্যুর খবর নিশ্চিত করে জানিয়েছেন ‘আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। লাইনচ্যুত বগিগুলির মধ্যে কোন যাত্রী আটকে পড়েছে কিনা তার সন্ধান চলছে।’

দুর্ঘটনার পরই দুর্যোগ মোকাবিলা বাহিনী এবং বক্সার ও ভোজপুর জেলার স্বাস্থ্য কর্মকর্তাদের সাথে কথা বলেছেন বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। দ্রুততার সঙ্গে দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালানোর পাশাপাশি আহতদের চিকিৎসা পরিষেবা দেওয়ার নির্দেশ দিয়েছেন তেজস্বী।

ইতোমধ্যেই দুর্গতদের সাহায্যে উদ্ধারকাজ শুরু হয়েছে। ঘটনা স্থলে পৌঁছেছে রেল পুলিশ, ফায়ার সার্ভিস, দুর্যোগ মোকাবিলা বাহিনী, অ্যাম্বুলেন্স ও চিকিৎসকরা। যদিও আলোর অভাবে উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হচ্ছে।

পাটনা মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল, নালন্দা মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল, অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস এবং ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস- পার্টনার এই তিনটি হাসপাতালকে জরুরী ভিত্তিতে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার দপ্তর থেকেও টুইট করে জানানো হয়েছে, পরিস্থিতির ওপর সরকার নজর রাখছে। বক্সার জেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে যোগাযোগ রাখছে। ইতোমধ্যে রেলের তরফে হেল্পলাইন চালু করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs