1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
প্রাকৃতিক সম্পদ ব্যবহারের ক্ষেত্রে আমাদের সতর্ক হতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - দৈনিক মেহেরপুর দর্পণ
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

প্রাকৃতিক সম্পদ ব্যবহারের ক্ষেত্রে আমাদের সতর্ক হতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

দর্পণ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ২৪১ বার পঠিত

বিদ্যুৎ পানিসহ আমাদের প্রাকৃতিক সম্পদ ব্যবহারের ক্ষেত্রে আমাদের সতর্ক হতে হবে, মেহেরপুরে বৃক্ষ রোপন ও বৃক্ষ মেলার উদ্বোধন অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ২০০৫ সালে ৪০ শতাংশ ঘরে বিদ্যুৎ ছিলো এখন আমরা শতভাগ ঘরে বিদ্যুৎ দিয়েছি এবং বিদ্যুতের সুবিধা গুলো পৌছে দিয়েছি। বিদ্যুৎ তৈরী করতে যে তেল লাগে সেটা আমাদের বাইরে থেকে আনতে হয়। বিশ্ববাজারে বাজারে ব্যাপক ভাবে তেলের দাম বৃদ্ধি পেয়েছে। ইউরোপে গ্যাস বন্ধ হচ্ছে, বিভিন্ন ভাবে তেল বন্ধ হচ্ছে, ইউরোপে জিনিস পত্রের দামও বেড়ে গেছে। বৈশি^ক সমস্যা তৈরী হয়েছে। মাননীয় প্রধান মন্ত্রী সবকিছুর সমন্বয় করে স্মাটলি চলতে চান। আমরা বিপদে পড়তে চাইনা। আমাদের সরকার অত্যান্ত শতর্ক। আমরা পরিস্থিতি মোকাবেলার জন্য আগে ভাগে শতর্ক ব্যবস্থা নিয়েছি । আমরা আশা করি অক্টোবর মাসের মধ্যে আমরা সমস্যা কাটিয়ে উঠতে পারবো। আমরা যখন কোন কিছু আমদানি করি তখন ৬ মাসের পরিকল্পনা করে আমাদের করতে হয়। আমাদের যে মজুদ আছে সেখানে এর বেশী রাখার কোন ব্যবস্থা নেই। আমাদের ৬ মাসের জ¦ালািিন ব্যবস্থা করা আছে। তেল পাওয়া যাবে কিন্তু দামটা বেশি । তাই আমাদের অপচয় রোধ করতে হবে।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় মেহেরপুর জেলা প্রশাসনের কার্যলয় চত্বরে ‘বৃক্ষপ্রাণের প্রকৃতি-প্রতিবেশ,আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ এই প্রতিপদ্দ নিয়ে মেহেরপুর জেলা প্রশাসন ও বন অধিদপ্তরের উদ্যোগে বৃক্ষ রোপন ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।

উদ্ভোধনী উনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান। প্রধান অতিথি হিসাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি ফিতা কেটে অনুষ্ঠানের উদ্ভোধন করেন। এসময় বিশেষ অতিথি ছিলেন কুস্টিয়া বিভাগীয় বন কর্মকর্তা জি.এম. মোহাম্মদ কবির ও মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, মেহেরপুর সামাজিক বনায়ন ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: জাফর উল্লাহ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs