1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
পৌর মেয়রের কাছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ব্যাখ্যা চেয়ে পত্র - দৈনিক মেহেরপুর দর্পণ
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

পৌর মেয়রের কাছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ব্যাখ্যা চেয়ে পত্র

মেহেরপুর প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ৭০ বার পঠিত

সরকারি গাড়ী ব্যবহার করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় এবার মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনকে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে। নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ এইচ এম কবির হোসেন শনিবার পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনের কাছে ব্যাখ্যা চেয়ে পত্র দিয়েছেন।

আগামী ১ জানুয়ারি ২০২৪ তারিখ বেলা বারোটার সময় স্বশরীরে উপস্থিত হয়ে অথবা ক্ষমতা প্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য বলা হয়েছে। মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনের পক্ষে আব্দুস সামাদ বাবলু বিশ্বাসের দায়ের করা  অভিযোগের প্রেক্ষিতে এ শোকজ করা হয়েছে।

জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ এ মেহেরপুর-১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী প্রফেসর আব্দুল মান্নানের পক্ষে সরকারি গাড়ি ব্যবহার করে ও নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে নিয়মিত প্রচারণা চালাচ্ছেন।

অভিযোগে বলা হয়, নির্বাচনকে প্রভাবিত করার উদ্দেশ্যে মেহেরপুর-১ আসনের বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ফরহাদ হোসেন, তাঁর সহধর্মিনী সৈয়দা মোনালিসা ইসলাম, ভাই শহিদ সরফরাজ হোসেন মৃদুল ও ভগ্নিপতি মো: আব্দুস সামাদ বাবলু বিশ্বাস দের উদ্দেশ্য করে ব্যক্তিগত চরিত্র হেয় করে অশালীন বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। এছাড়াও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফরহাদ হোসেনকে দুর্নীতিবাজ, উন্নয়নকাজে বাধাদানকারী হিসেবে উল্লেখ করেছেন। এছাড়াও তাকে ও তার পরিবারকে এলাকা ছাড়া করার হুমকি প্রদান করেছেন।

সরকারি গাড়ি ব্যবহার করে নির্বাচনী জনসভায় অংশগ্রহণ এবং উদ্দেশ্যমূলক মানহানিকর এবং ব্যক্তিগত চরিত্রহীনমূলক বক্তব্য দিয়ে সংসদ নির্বাচনের রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১১ (ক) ও ১৪ (২) লংঘন করেছেন মর্মে প্রাথমিকভাবে প্রতিমান হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs