1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
গাংনী উপজেলা স্বেচ্ছায় রক্তদান সংগঠনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন - দৈনিক মেহেরপুর দর্পণ
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন

গাংনী উপজেলা স্বেচ্ছায় রক্তদান সংগঠনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৮ বার পঠিত

মেহেরপুরের গাংনী উপজেলা স্বেচ্ছায় রক্তদান সংগঠনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।
আজ মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি), দুপুরের দিকে মেহেরপুর জেলার গাংনী উপজেলার ঐতিহাসিক ভাটপাড়া নীলকুঠিতে (ডিসি ইকো পার্ক) প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।
প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে ডিসি ইকো পার্কে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
গাংনী উপজেলা স্বেচ্ছায় রক্তদান সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক আবু রায়হান মোখতারী এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সমাচার পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি মাজিদ আল মামুন।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নাজমুস সোহান।
সংগঠনের সদস্য আবদুল্লাহ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুমিতা খাতুন।
গাংনী উপজেলা স্বেচ্ছায় রক্তদান সংগঠন আয়োজিত অনুষ্ঠানে কাথুলী ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সবুজ আহমেদ রিমন, বৃষ্টি মুনশি, তারিক রহমান, মোস্তাফিজুর রহমান ও আফাজুল ইসলাম বক্তব্য রাখেন।
এসময় অন্যান্যের মধ্যে গাংনী উপজেলা স্বেচ্ছায় রক্তদান সংগঠনের সদস্য জুয়েল, হাবিব, মিন্টুসহ অন্যান্য সদস্য ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা সংগঠনের সদস্যদের প্রতি রক্তদানে উৎসাহী, নিকটাত্মীয়দের রক্তদানে উদ্বুদ্ধকরণ, সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধি ও অন্যান্য উপজেলা ও জেলার রক্ত দানকারী সংগঠনের সাথে সুসম্পর্ক বজায় রাখাসহ বিবিধ বিষয়ে আলোচনা করেন।
গাংনী উপজেলা স্বেচ্ছায় রক্তদান সংগঠনের সদস্যদের প্রতিবেশী কেউ যাতে রক্তের অভাবে মারা না যায় এ ব্যাপারেও সকলকে সজাগ থাকার জন্য আহ্বান জানানো হয়।
গাংনী উপজেলা স্বেচ্ছায় রক্তদান সংগঠনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপস্থিত প্রায় ২৫ জন সদস্যের মাঝে ১ টি করে টি-শার্ট প্রদান করেন সংগঠনের পরিচালক মাওলানা আবু রায়হান মোখতারী।
উল্লেখ্য, ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি থেকে যাত্রা শুরু করে সংগঠনটি। শুধু রক্তদানের মধ্যেই সীমাবদ্ধ নয় গত ১ বছরে রক্তদানের পাশাপাশি অসহায়, দুস্ত ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, রমজানে রোজাদারদের মধ্যে ইফতার সামগ্রী, ঈদুল ফিতর ও ঈদুল আজহায় গরিব ও অসহায় পরিবারের সদস্যদের মাঝে কাপড়চোপড়সহ উপহার সামগ্রীও বিতরণ করে বেশ সুনামের ভাগীদার হয়েছেন সংগঠনটি। এবং ইতিমধ্যেই মানুষের কাছে খুবই আস্হা ভাজন হয়ে উঠেছেন।
ডিসি ইকো পার্ক ভাটপাড়াতে আজকের আলোচনায় পূর্বের সফলতা ও বিফলতা সম্পর্কেও আলোচনা করা হয় এবং আগামীতে কিভাবে সংগঠনের অগ্রগতি হবে সে বিষয়গুলো আলোচনায় তুলে ধরা হয়।
পরে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে গাংনী উপজেলা স্বেচ্ছায় রক্তদান সংগঠন ও সংগঠনের সদস্যদের দীর্ঘায়ু কামনা এবং করোনা ভাইরাস সংক্রমণ থেকে রেহাই পেতে মহান রব্বুল আলামীনের কাছে বিশেষ মোনাজাত করা হয়। বিশেষ মোনাজাতের মাধ্যমেই অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs