1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
গাংনীতে নবনির্বাচিত সংসদ সদস্যকে বরণ - দৈনিক মেহেরপুর দর্পণ
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন

গাংনীতে নবনির্বাচিত সংসদ সদস্যকে বরণ

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ৪৬ বার পঠিত

মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য আবু সালে মোহাম্মদ নাজমুল হক (সাগর) কে বরণ অননুষ্ঠানে প্রধাান অতিথির বক্তব্যে এএসএম নাজমুল হক সাগর বলেন, আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের ও মুক্তিযুদ্ধের চেতনার দল। আওয়ামীলীগ মুক্তিযুদ্ধ হৃদয়ে ধারণ করে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, শেখ হাসিনার নির্দেশ ছিল অংশগ্রহণ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন করতে হবে। প্রধানমন্ত্রীর সেই নির্দেশ পালন করার জন্য ভোটারদের ধন্যবাদ দেন তিনি। গাংনীর মানুষকে সব ধরনের সহযোগিতা করার জন্য প্রশাসনকে অনুরোধ করেন তিনি। গাংনীর উন্নয়নে তরুন প্রজন্ম ও প্রবীণদের চাওয়ার আলাদা ধরণ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সেক্ষেত্রে তরুন ও প্রবীণদের সমন্বয় করা হবে।

তিনি বলেন, ভোটাররা যেনো মনে কষ্ট না পাই রাজনৈতিক নেতা ও প্রশাসনকে সেদিকে লক্ষ রাখার অনুরোধ করেন এমপি নাজমুল হক সাগর।
কর্মকর্তাদের নিজেদের শাসক না মনে করে জনগণকে ভাই মনে করে সেবা দেওয়ার আহবান জানান তিনি। সেক্ষেত্রে কর্মকর্তাদেরকে সাধারণ জনগণের সাথে মেশার আহবান জানান। জনগণের শুধু মুখের ভাষা নয়, তাদের বডি ল্যাংগুয়েজ বুঝে কাজ করার আহবান জানান। স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সবাইকে এক সাথে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, তরুণ প্রজন্মকে খারাপ নজর থেকে বাঁচিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, গাংনীর পরিবর্তনে সবাইকে কাজ করতে হবে। দেশ ও সমাজকে বদলাতে হবে। রাস্তা ঘাটের উন্নয়নের পাশাপাশি সমাজ পরিবর্তন করতে হবে। আর আমাদের সামনে মুল চ্যালেঞ্জই হবে সমাজ পরিবর্তন। আগামীতে গাংনী উপজেলার মাঠের রাস্তাগুলির, কৃষকদের উৎপাদিত ন্যায্যমূল্য নিশ্চিত, কৃষি অবকাঠামোর উন্নয়ন ও কৃষির উন্নয়ন, স্বাস্থ্যখাতের উন্নয়নে কাজ করাই হবে জনপ্রনিধিদের কাজ।

আগামি তিন মাসের মধ্যে গাংনীর ৪ ইনিয়ন সাব সেন্টারগুলো চালু করা, শিক্ষা ক্ষাতের উন্নয়নের দিকে নজর দেওয়ার আশ্বাস দেন। প্রশাসনের উপর নির্ভর না করে মাদক, জুয়া ও সুদমুক্ত সমাজ গঠনের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। তরুণ সমাজকে খেলাধুলা, সাংস্কৃতিক কাজে যুক্ত করতে হবে। যাতে এই তরুণ সমাজ খারাপ কাজে পা বাড়াতে না পারে সেদিকে নজর দেওয়ার আশ্বাস দেন।

গাংনী উপজেলার সীমান্তবর্তী কাজিপুরে নতুন করে মুক্তিযুদ্ধা কমপ্লেক্স তৈরী করার ঘোষণা দিয়ে তিনি বলেন, মুক্তিযুদ্ধাদের উন্নয়নে কাজ করা হবে।

গাংনী উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বেলা ১১ টার সময় উপজেলা পরিষদ সভাকক্ষে নবনির্বাচিত সাংসদকে আড়ম্বরপূর্ণ পরিবেশে বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গাংনী উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-২ আসনের জাতীয় সংসদ সদস্য এএসএম নাজমুল হক সাগর। স্বাগত বক্তব্য রাখেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাংস্কৃতিক সংগঠক মো: সিরাজুল ইসলাম, গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী, মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম শফিকুল আলম, গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: তাজুল ইসলাম, সাবেক মেয়র আশরাফুল ইসলাম।

গাংনী উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত বরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন। তেঁতুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস, গাংনী উপজেলা মৎস্য অফিসার খোন্দকার শহিদ, গাংনী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান পাভেল, গাংনী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব আলম, গাংনী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রিপোর্টারস ক্লাবের সম্পাদক আনারুল ইসলাম বাবু, গাংনী বাজার কমিটির সভাপতি সালাহউদ্দিন শাওন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল আহমেদ, তেঁতুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস, কাথুলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান রানা, রাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু, কাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মু. আলম হুসাইন, বামন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান কমল, ধানখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সাহারবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান, গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি এমএ লিংকন।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন এনজিও, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে গাংনী উপজেলা নির্বাহী অফবসার (ইউএনও) প্রীতম সাহা বলেন সকলে মিলে একটি স্বচ্ছ, জবাবদিহি, জনবান্ধব, স্মার্ট আধুনিক ও উন্নত গাংনী গড়ে তুলতে হবে। মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, দুর্ণীতিমুক্ত এবং স্বচ্ছ গাংনী উপজেলা হিসেবে গড়ে তুলতে সবাইকে এক সাথে কাজ করতে হবে।

তিনি বলেন, এই উপজেলার কৃষি, স্বাস্থ্য, শিক্ষাসহ সকল খাতকে একটি উচ্চ মর্যাদাশীল পর্যায়ে নিয়ে যেতে হবে। এসডিজি বাস্তবায়নের জন্য শুভ সুচনার কথা ও আইন শৃঙ্খলা ভাল রাখতে সকলে মিলে এক সাথে কাজ করার অঙ্গীকার করেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাংনী উপজেলার মানুষ উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করাই গাংনী উপজেলার মানুষকে অভিনন্দন জানান প্রীতম সাহা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs