1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
গাংনীতে একই রাতে ২টি দোকান ও ১টি বসতবাড়িতে চুরি। - দৈনিক মেহেরপুর দর্পণ
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

গাংনীতে একই রাতে ২টি দোকান ও ১টি বসতবাড়িতে চুরি।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ৯ বার পঠিত

মেহেরপুরের গাংনীতে একই রাতে দু’টি দোকান ও ১টি বসতবাড়িতে চুরির ঘটনা ঘটেছে।বৃহস্পতিবার (৪ জুলাই) দিবাগত রাত ১-টার দিকে জেলার গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের মাইলমারী গ্রামের টেংরামারী পাড়ার ১টি দোকান, চকপাড়ার ১টি দোকান ও বিলপাড়ার ১টি বসতবাড়িতে এ চুরির ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, রাত ১ টার দিকে কে বা কারা টেংরামারী পাড়ার সজিবের দোকানের তালা ভেঙে সেখান থেকে নগদ ৮ হাজার টাকা, ১টি ৩২” এলইডি টিভি ও ৮/১০ হাজার টাকার বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট চুরি করে নিয়ে যায়। কে বা কারা নিয়েছে সে বিষয়ে কেউ নিশ্চিত করে বলতে না পারলেও আশেপাশের এলাকার মাদকসেবি কিংবা জুয়াড়িরা এ কাজ ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করছেন তিনারা।
এদিকে একই রাত ১ টা ৩০ মিনিটের দিকে চকপাড়ার আশিকের দোকানেও তালা ভেঙে ৩ হাজার টাকার বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট চুরি করে নিয়ে যায় এবং বিলপাড়ার মৎস্য ব্যবসায়ী মিনহাজ উদ্দীনের বাড়িতে কে বা কারা প্রবেশ করে সমিতি থেকে তোলা ঘরে থাকা নগদ ৭০ হাজার টাকা চুরির চেষ্টাকালে গৃহবধূর চিৎকারে সংঘবদ্ধ চোরের দল পালিয়ে যেতে সক্ষম হয়। এর পূর্বে এসে ঘরে থাকা মালামাল চুরি করে ২য় বার শো-কেচের মধ্যে থাকা টাকা চুরির সময় গৃহবধূ চিৎকার করলে সংঘবদ্ধ চোরের দল সুকৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়। একটি সংঘবদ্ধ চোরের দলই ৩টি স্থানে হানা দিয়েছে বলে ধারণা করা হচ্ছে। বসতবাড়িতে চুরির ঘটনায় স্থানীয় সাবেক ইউপি সদস্য নবিছদ্দীনের সাথে আলাপ করে থানায় লিখিত অভিযোগ করবেন বলে জানিয়েছেন ভুক্তভোগী মিনহাজ উদ্দীন। এবিষয়ে গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম কে ফোন করা হলে, তিনি এঘটনা সম্পর্কে অবগত নয় বলে জানান।
উল্লেখ্য, সম্প্রতি মাইলমারী এলাকায় চুরির সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বহিরাগত কিছু মাদকসেবি এ গ্রামে মাদক ক্রয় এ সেবনে আসার কারণেই এমন ঘটনা ঘটছে বলে স্থানীয়রা জানান।
এলাকায় চিহ্নিত কিছু মাদক ব্যবসায়ীর কারণেই বহিরাগত মাদকসেবিদের আনাগোনা এ গ্রামে। মাদকসেবিরা মাদক ক্রয়ের টাকা না পেয়েই এ গ্রামে চুরি অব্যাহত রেখেছে মাদকের টাকা যোগান দিতে। মাদকের টাকা যোগাড় করতে চা দোকানীর টিভি, সিগারেট এমনকি গ্রামে ছাগল কিংবা হাঁস চুরি করতেও দ্বিধাবোধ করছে না তারা।
গত মঙ্গলবার (২৫ জুন), মাইলমারী গ্রামের সর্দারপাড়ার শফিউদ্দীনের ছাগল চুরির ঘটনা ঘটে। সকাল সাড়ে ৯ টার দিকে পাখিভ্যানযোগে প্রায় ১০ হাজার টাকা মূল্যের ১টি ছাগল তুলে নিয়ে যায় মাদকসেবিরা।
গত শুক্রবার (২৮ জুন), বেলা ১১ টার দিকে মাইলমারী মেসার্স মুজিব এন্টার প্রাইজ থেকে ১টি ফ্লেক্সিলোড দেওয়া মোবাইল ফোন চুরি করে নেয়। যেখানে জিপি ও বাংলালিংক মিলে প্রায় ২০ হাজার টাকা ছিল কিন্তু তোপের মুখে এক মাদকাসক্ত সেটা ফেরত দেয়।
ঈদুল আজহা পরবর্তী মাইলমারী গ্রামের ভিটাপাড়ার জয়নাল হকের একটি রাজহাঁস, মসজিদ পাড়ার আলামিনের ১টি রাজহাঁস, নওপাড়া গ্রামের দু’টি চা দোকানীর টিভিসহ কয়েকজনের ছাগল ও রাজহাঁস চুরির ঘটনা ঘটে। পাখিভ্যান ও মোটরসাইকেলযোগে এসে মাদকসেবিরা এসব চুরি করে থাকে। তাছাড়া টিউবওয়েল, বাইসাইকেল ও অন্যান্য আসবাবপত্র চুরি নিত্যদিনের ঘটনা।
খোঁজ নিয়ে জানা গেছে, গাংনী উপজেলার বিভিন্ন এলাকার লোকজন এ গ্রামে মাদক ক্রয় ও সেবন করতে আসে। মূলত: এরাই চুরির মতো জঘন্যতম কাজ ঘটিয়ে থাকে।
প্রশাসন মাঝে মধ্যে দু’একজনকে আটক করলেও কয়েকদিন যেতে না যেতেই জামিন লাভ করে আবারও মাদক ব্যবসা শুরু করে থাকে। এখনই এসব মাদকসেবি ও ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে অদূর ভবিষ্যতে এলাকায় মাদকসেবিদের রাজত্ব কায়েম হবে বলে অভিজ্ঞমহল মনে করেন। সুতরাং অবিলম্বে এসব মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় এনে কঠোর বিচারের দাবী এলাকাবাসীর।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs