1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
গাংনীতে আগুনে পুড়ে ছাই হল প্রতিবন্ধীর ঘর। - দৈনিক মেহেরপুর দর্পণ
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

গাংনীতে আগুনে পুড়ে ছাই হল প্রতিবন্ধীর ঘর।

Mahabub Islam
  • আপডেট টাইম : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ২৫ বার পঠিত

মেহেরপুরের গাংনীতে প্রতিবন্ধীর বসত ঘর ও গোহাল ঘরে অগ্নিকান্ডের ঘটনায় প্রায় লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়েছে।

রোববার (১৪ এপ্রিল), ভোর ৪ টার দিকে গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের আজান গ্রামের মসজিদ পাড়াতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
মসজিদ পাড়ার হান্নান শেখের ছেলে দৃষ্টি প্রতিবন্ধী ছিদু শেখ জানান, ভোর ৪ টার দিকে আগুনের তাপে তাদের ঘুম ভাঙ্গে। উঠে দেখেন, গোহাল ঘরে দাউদাউ করে আগুন জ্বলছে। পরে দ্রুত ঘর থেকে বাহির হলে গোহাল ঘর থেকে বসতঘরেও আগুন ছড়িয়ে পড়ে। এসময় গোহাল ঘরে থাকা গরু দড়ি ছিঁড়ে পালাতে সক্ষম হলেও বসতঘরসহ ঘরে থাকা সকল আসবাবপত্র পুড়ে ভস্মীভূত হয়ে যায়। ঘরে রাখা গচ্ছিত নগদ প্রায় ১০ হাজার টাকাও পুড়ে ছায় হয়ে যায়। কিভাবে আগুনের সূত্রপাত এ ব্যাপারে নিশ্চিত করে কেউ কিছু বলতে পারেনি। তবে গোহাল ঘরের মশার কয়েল থেকে খড়ির গাদায় আগুনের সূত্রপাত হতে পারে বলে কেউ কেউ ধারণা করছেন।
এলাকাবাসীরা জানান, ভোররাতে সকলে ঘুমন্ত অবস্থায় ছিল তানা হলে আগুন নেভানো সম্ভব হতো। তারপরও আমরা সকলে এসে চারপাশের মটর থেকে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ছিদু শেখের সকল কিছু পুড়ে ছাই হয়ে যায়। ছিদু শেখের গোহাল ঘর ও বসতঘর পুড়ে যাওয়ায় প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। ছিদু শেখ এখন পরিবারের সদস্যদের নিয়ে ঘরবাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছে। এমতবস্থায় সরকারি ও সমাজের বিত্তবানদের সহযোগিতা ছাড়া বসতঘর নির্মাণ করা ছিদু শেখের জন্য অসম্ভব।
ধানখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, সর্বনাশা আগুন প্রতিবন্ধী ছিদু শেখের সবকিছু কেড় নিয়ে যাওয়ার বিষয়টি শুনেছি। আমি উপজেলা প্রশাসনসহ সমাজের বিত্তবানদের কাছে ভুক্তভোগীদের জন্য সহযোগীতা কামনা করছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs