1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
এসএসসি পরীক্ষায় গাংনী প্রি ক্যাডেট হাইস্কুলের দুই শিক্ষার্থীর সাফল্য - দৈনিক মেহেরপুর দর্পণ
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

এসএসসি পরীক্ষায় গাংনী প্রি ক্যাডেট হাইস্কুলের দুই শিক্ষার্থীর সাফল্য

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৭৯ বার পঠিত
প্রতি বছরের ন্যায় এবারও মেহেরপুরের গাংনীর প্রি ক্যাডেট হাইস্কুল তার সাফল্যে’র ধারাবাহিকতা ধরে রেখেছে। ২০২১ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে দুই শিক্ষার্থী উপজেলায় প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার লাভ করেছে।
প্রি ক্যাডেট হাইস্কুলের শিক্ষার্থী আতিয়া মারজান ১৩শ’ নম্বরের মধ্যে ১২শ’ ৩৩ পেয়ে গাংনী উপজেলা পর্যায়ে প্রথম ও মাহিয়া খাতুন ১২শ’ ২৬ নম্বর পেয়ে উপজেলায় পর্যায়ে দ্বিতীয় হয়েছে। ২০২১ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা গেছে।
প্রি ক্যাডেট হাইস্কুলের প্রধান শিক্ষক জালাল আহমেদ বলেন,অবকাঠামো সহ নানা সিমাদ্ধতা থাকা সত্বেও শিক্ষক শিক্ষিকা,অভিভাবক ও শিক্ষার্থীদের প্রচেষ্টায় শিক্ষার্থীরা প্রতি বছরের ন্যায় ২০২১ সালের এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল করেছে। এর মধ্যে দুজন শিক্ষার্থী উপজেলায় পর্যায়ে প্রথম ও দ্বিতীয় স্থান লাভ করেছে। সরকারের পূর্নাঙ্গ পৃষ্ঠপোষকতা পেলে আরো ভালো ফলাফল করে শিক্ষা প্রসারে বড় ভুমিকা রাখবে গাংনী প্রি ক্যাডেট হাইস্কুল।
শিক্ষার্থীরা বলেন,এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারী বেসরকারী পর্যায়ে শীর্ষ পদে চাকুরী করছে। নতুন ভবন সহ আধুনিক শিক্ষা সরঞ্জাম দিলে বর্তমানে যেসব শিক্ষার্থীরা রয়েছে তারাও ভালো ফলাফল অর্জন করে দেশ ও দশের কল্যানে কাজ করবে।
গাংনী উপজেলা পর্যায়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষায় প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী আতিয়া মারজান ও মাহিয়া খাতুন ফলাফলে শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন,আর্থিক সহ নানা কষ্টে থাকার পরও শিক্ষার্থীদের মুখ উজ্জল জন্য শিক্ষকরা প্রানপণ চেষ্টা করছেন।
শিক্ষকবৃন্দের দাবি ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে গাংনী  প্রি ক্যাডেট হাইস্কুলটি তেমন কোন সরকারী সহযোগিতা পাইনি। এমপিও ভুক্ত সহ অবকাঠামোর ব্যবস্থা করলে শিক্ষা ক্ষেত্রে বড় অবদান রাখবে এই বিদ্যালয়টি।
অভিভাবকবৃন্দরা জানান,সরকারী সহযোগিতা না পাওয়ায় করোনা দূযোর্গে এ বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা বেতন ভাতা না পেয়ে চরম মানবেতর জীবন যাপন করছে। এই বিদ্যালয়টি অতিতের মত ভবিষ্যতেও সাফল্য’র ধারাবাহিকতা রক্ষা করতে হলে এমপিও ভুক্ত সহ আধুনিক শিক্ষা সরঞ্জাম সরবরাহ করতে হবে।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি খানম বলেন,প্রি ক্যাডেট হাইস্কুলটি গাংনী উপজেলার একটি ঐতিহ্যবাহী স্বনামধন্য বিদ্যালয়। বিদ্যালয়ের শিক্ষার মান ও ফলাফল অত্যন্ত ভালো। বিদ্যালয়টিকে সার্বিক সহযোগিতার করার আশ্বাস দেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs