1. meheralibachcu@gmail.com : Meher Ali Bachcu : Meher Ali Bachcu
  2. anarulbabu18@gmail.com : Anarul Babu : Anarul Babu
  3. mahabub3044@gmail.com : Mahabub Islam : Mahabub Islam
  4. dainikmeherpurdarpon@gmail.com : meherpurdarpon :
  5. n.monjurul3@gmail.com : monjurul : monjurul
  6. banglahost.net@gmail.com : rahad :
আমরা খুব সংকটের মধ্য দিয়ে যাচ্ছি : ওবায়দুল কাদের - দৈনিক মেহেরপুর দর্পণ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

আমরা খুব সংকটের মধ্য দিয়ে যাচ্ছি : ওবায়দুল কাদের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
  • ৫৩ বার পঠিত

আমরা খুব সংকটের মধ্য দিয়ে যাচ্ছি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকালে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে পোলিং এজেন্ট প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপ-কমিটির আহ্বায়ক সাবের হোসেন চৌধুরী প্রশিক্ষণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

ওবায়দুল কাদের বলেন, বিশ্ব সংকটের প্রভাব প্রতিক্রিয়া থেকে আমরা বিচ্ছিন্ন নয়। আমরা গ্লোবাল পলিটিক্সের বিভিন্ন কারণের সঙ্গে অবিচ্ছেদ্য অংশ। গাজায় যে যুদ্ধ চলছে, ইজরায়েলের যে হামলা চলছে, সুদান আবারও বিভক্ত হওয়ার পথে। দুই জেনারেলের লড়াই একটা দেশকে ধ্বংসের মুখে ফেলে দিয়েছে। এই অবস্থায় আমরা সংকটে আছি। বড় বড় দেশের কারণে শাস্তি পাচ্ছি।

তিনি আরও বলেন, বাজারের জিনিসপত্রের যে ঊর্ধ্বগতি তা নিয়ে মানুষের দুঃখ কষ্টের আবহের সৃষ্টি হয়েছে। ক্ষমতাসীন দল হিসেবে আমরা দায় এড়াতে পারি না। দাম অনেক বেড়ে গেছে। জ্বালানির দাম বৃদ্ধি, পরিবহনের অস্বাভাবিক ব্যয় বৃদ্ধি। এসব সংকট আজ আমাদের মোকাবিলা করতে হচ্ছে। এর মধ্যে একটা সাধারণ জাতীয় নির্বাচন করতে হচ্ছে। এটা সাংবিধানিক বাদ্ধবাধকতা।

ওবায়দুল কাদের বলেন, কেউ যদি বলে এই সংকটের মুহূর্তে এখন নির্বাচন না করে পরে করতে তাহলে আমরা বলবো, আমাদের সংবিধান আছে। সংবিধান আমাদের নির্বাচন দিয়েই রক্ষা করতে হবে। এটা আমাদের সংবিধানের বাধ্যবাধকতা। প্রতিকূল পরিস্থিতে আমাদের এ নির্বাচন করতে হচ্ছে। বিশ্ব সংকটের যে বাস্তবতা পাশাপাশি আমাদের অপজিশন, বিএনপি শুধু বয়কট করেনি, পন্ড করতে চায়, বানচাল করতে চায়। মিছিল বিক্ষোভ, সমাবেশ করে নয়, সন্ত্রাস সহিংসতার মাধ্যমে বানচাল করতে চায়। এটা ভয়াবহ রূপ নিয়েছে। ৩০০ এর মতো বাসে আগুন, পুলিশ হত্যা, আনসার হত্যা করেছে।

তিনি বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে ধ্বংস করেছে, হত্যা করেছে, এই ব্যবস্থাকে আমরা চাই না। এই ব্যবস্থাকে আমরা বাতিল করেনি। বাতিল করেছে বিচার বিভাগ। তত্ত্বাবধায়ক সরকার এখন মরে গেছে, এটাকে জীবিত করার প্রয়োজন নেই। গণতন্ত্রের জন্য কোনো ভালো উদাহরণ পাকিস্তান নয়, তারা তাদের ইচ্ছেমতো পাল্টায়।

তিনি আরও বলেন, তারেক রহমান দেশে গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র করেছে। তার বাবা জিয়াউর ডেমোক্রেসিকে ধ্বংস করেছে। হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি যারা চালু করেছে, তারা এদেশের গণতন্ত্রকে বিকাশে বাধা দেবে স্বাভাবিক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs